খুলনা জিলা স্কুল

অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা

খুলনা জিলা স্কুলের অভিযোগ প্রতিকার ব্যবস্থার অনলাইন প্ল্যাটফর্মে আপনাকে স্বাগতম।

 অভিযোগ প্রতিকার ব্যবস্থা কী?

অভিযোগ প্রতিকার ব্যবস্থা (Grievance Redress System), সংক্ষেপে জিআরএস (GRS), মূলত বিভিন্ন সরকারি দপ্তরকর্তৃক প্রদানকৃত সেবা নিশ্চিতকরণের একটি প্ল্যাটফর্ম। জিআরএস ব্যবস্থার অন্তর্ভুক্ত প্রতিটি দপ্তরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের একজন নাগরিক যে কোনো সেবার বিরুদ্ধে তার অসন্তোষ বা ক্ষোভ জানিয়ে অভিযোগ দাখিল করতে পারেন। অভিযোগকারী নাগরিককে তার অভিযোগের বিষয়ে যেকোনো ধরণের অগ্রগতি বা সিদ্ধান্ত সম্পর্কে অবহিত করা এবং কোনো বিষয়য়ে তাঁর মূল্যবান মতামত বা পরামর্শ মূল্যায়ন করাও এই ব্যবস্থার অন্যতম। 

অভিযোগ প্রতিকার ব্যবস্থায় একজন নাগরিক তাঁর নাগরিক হিসেবে প্রাপ্য সেবা-সংশ্লিষ্ট অভিযোগ করতে পারেন অথবা ব্যক্তিগত তথ্য গোপন রেখে অজ্ঞাতনামা হিসেবে অভিযোগ করতে পারেন। তবে ধর্মীয়, কোনো আদালতে বিচারাধীন, তথ্য অধিকার, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে গৃহীত বিভাগীয় মামলা অথবা আইন বা বিধির আওতায় রিভিউ/আপিলের সুযোগ রয়েছে এরূপ বিষয়-সংশ্লিষ্ট অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

খুলনা জিলা স্কুলে কার কাছে অভিযোগ জানাবো?

খুলনা জিলা স্কুলের কোনো সেবা সম্পর্কে আপনার কোনো অভিযোগ বা পরামর্শ থাকলে নিন্মোক্ত কর্মকর্তা করাবর অভিযোগ জানাতে পারবেন। 

ক্র.নং কর্মকর্তার নাম ও পদবীই-মেইল ও মোবাইল নম্বর
১.মোহাম্মদ ফারুকুল ইসলাম
প্রধানশিক্ষক ও নির্বাহী প্রধান

zillaschool_khulna@yahoo.com
01715039405

২.

শেখ রেজাউল করিম
সহকারী প্রধানশিক্ষক (দিবা) ও সদস্য

zillaschool_khulna@yahoo.com
01713503654

৩.শাহানা সুলতানা
সহকারী প্রধানশিক্ষক (প্রাতঃ) ও সদস্য

zillaschool_khulna@yahoo.com
01717005756

তথ্যপ্রদানকারীর পরিচয় গোপোন রাখতে চাইলে অভিযোগে উল্লেখ করুন।